Wellcome to National Portal
মেনু নির্বাচন করুন
Main Comtent Skiped

শিরোনাম
০৭ ফেব্রুয়ারি বাংলা ইশারা ভাষা দিবস ২০২৪ পালিত।
বিস্তারিত
'বাংলা ইশারা ভাষার প্রসার করি, স্মার্ট বাংলাদেশ গড়ে তুলি' এ প্রতিপাদ্যকে সামনে রেখে জেলা প্রশাসন, সমাজসেবা অধিদফতর এবং প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্র, চাঁদপুর এর যৌথ উদ্যোগে আজ ০৭ ফেব্রুয়ারি বাংলা ইশারা ভাষা দিবস ২০২৪ পালিত হয়েছে। 


দিবসটি উপলক্ষে সকাল ১১:০০ ঘটিকায় সরকারি বাক-শ্রবণ প্রতিবন্ধী বিদ্যালয় থেকে একটি র‍্যালী বের হয়ে সরকারি শিশু পরিবার চত্ত্বরে গিয়ে শেষ হয়। সকাল ১১:৩০ ঘটিকায় সরকারি শিশু পরিবার মিলনায়তনে বাক ও শ্রবণ প্রতিবন্ধীদের নিয়ে কেক কাটা, চিত্রাঙ্কন প্রতিযোগিতার পুরস্কার বিতরণী ও আলোচনা সভার আয়োজন করা হয়।
আলোচনা সভায় সভাপতিত্ব করেন জনাব মোস্তাফিজুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি), চাঁদপুর মহোদয়। 


জেলা সমাজসেবা কার্যালয়, চাঁদপুর এর সমাজসেবা অফিসার (রেজিষ্ট্রেশন) জনাব মোঃ মনিরুল ইসলামের সঞ্চালনায় বক্তব্য রাখেন জেলা সমাজসেবা কার্যালয়, চাঁদপুর এর উপপরিচালক জনাব রজত শুভ্র সরকার, সহকারী পরিচালক জনাব মিয়া ফিরোজ আহমদ খান, প্রতিবন্ধী বিষয়ক কর্মকর্তা জনাব সুমন চন্দ্র নন্দী, সিভিল সার্জন, চাঁদপুর এর প্রতিনিধি ডাঃ আবদুল্লাহ আল যুবায়ের, সরকারি বাক-শ্রবণ প্রতিবন্ধী বিদ্যালয়ের প্রধান শিক্ষক (অতিরিক্ত দায়িত্ব) জনাব মোঃ জামাল উদ্দিন, অভিভাবক প্রতিনিধি জনাব মামুনুর রশিদ, সহকারি শিক্ষক, বিষ্ণুদী সরকারি প্রাথমিক বিদ্যালয়, শ্রবণ ও বাক প্রতিবন্ধী কল্যাণ সংস্থার প্রতিনিধি জনাব নাঈম হাসান শুভ, সরকারি বাক-শ্রবণ প্রতিবন্ধী বিদ্যালয়ের শিক্ষার্থী জনাব মেহেদী হাসান প্রমুখ। 
প্রতিবন্ধী ব্যক্তির অধিকার ও সুরক্ষা কমিটির সদস্যবৃন্দ, সরকারি শিশু পরিবার, চাঁদপুর এর তত্ত্বাবধায়ক জনাব আলপনা চাকমা, বিভিন্ন দপ্তরের কর্মকর্তা কর্মচারীবৃন্দ, সরকারি বাক-শ্রবণ প্রতিবন্ধী বিদ্যালয় এর শিক্ষক- শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দ এবং সুধীবৃন্দ এসময়ে উপস্থিত ছিলেন।
ছবি
ডাউনলোড
প্রকাশের তারিখ
07/02/2024
আর্কাইভ তারিখ
31/05/2024