Wellcome to National Portal
মেনু নির্বাচন করুন
Main Comtent Skiped

শিরোনাম
০২ জানুয়ারি চাঁদপুর জেলায় জাতীয় সমাজসেবা দিবস ২০২৪ পালিত
বিস্তারিত
"সমাজসেবায় গড়ব দেশ
স্মার্ট হবে বাংলাদেশ " এ প্রতিপাদ্যকে সামনে রেখে ০২ জানুয়ারি চাঁদপুর জেলায় জাতীয় সমাজসেবা দিবস ২০২৪ পালিত হয়েছে। 


জেলা প্রশাসন, সমাজসেবা অধিদফতর এবং স্বেচ্ছাসেবী সমাজকল্যাণ সংস্থাসমূহ, চাঁদপুর এর যৌথ উদ্যোগে দিবসটি উপলক্ষে সকাল ১০:০০ ঘটিকায় জেলা প্রশাসকের কার্যালয় চত্ত্বর থেকে একটি বর্ণাঢ্য র‍্যালির আয়োজন করা হয়। র‍্যালিটি শহরের গুরুত্বপূর্ণ সড়কসমূহ প্রদক্ষিণ করে জেলা প্রশাসকের কার্যালয়ে গিয়ে শেষ হয়।
সকাল ১০:৩০ ঘটিকায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভা'র আয়োজন করা হয়।
অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি), চাঁদপুর জনাব মোস্তাফিজুর রহমান  মহোদয় এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। 
অতিরিক্ত জেলা প্রশাসক মহোদয় তাঁর বক্তব্যে উপস্থিত সকলকে জাতীয় সমাজসেবা দিবসের শুভেচ্ছা জানিয়ে বলেন যে, আমরা উন্নয়নের মহাসড়কে রয়েছি। সমাজসেবা অধিদফতর বিভিন্ন সামাজিক নিরাপত্তা কর্মসূচি বাস্তবায়নের মাধ্যমে সমাজের পিছিয়ে পড়া জনগোষ্ঠীর উন্নয়নের জন্য কাজ করে যাচ্ছে।
অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল), চাঁদপুর জনাব ইয়াসির আরাফাত, স্বাধীনতা পদকপ্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা ডাঃ সৈয়দা বদরুন নাহার চৌধুরী মহোদয় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন। 


সভায় সভাপতিত্ব করেন জেলা সমাজসেবা কার্যালয়, চাঁদপুর এর  উপপরিচালক জনাব রজত শুভ্র সরকার।  
স্বাগত বক্তব্য রাখেন সহকারী পরিচালক, জেলা সমাজসেবা কার্যালয়, চাঁদপুর জনাব মিয়া ফিরোজ আহমদ খান মহোদয়।জেলা তথ্য অফিসার জনাব তপন বেপারী, উপজেলা সমাজসেবা অফিসার, চাঁদপুর সদর জনাব জামাল উদ্দিন, প্রতিবন্ধী বিষয়ক কর্মকর্তা, চাঁদপুর সদর জনাব সুমন চন্দ্র নন্দী, স্বেচ্ছাসেবী সংগঠন HEDO  এর নির্বাহী পরিচালক জনাব সালাহউদ্দিন আহমেদ, নবরূপ মানবিক উন্নয়ন সংস্থার সভাপতি জনাব পি এম বিল্লাল প্রমুখ বক্তব্য রাখেন। 
 স্বেচ্ছাসেবী সমাজকল্যাণ সংগঠনের প্রতিনিধিবৃন্দ, সমাজসেবা অধিদফতর এর বিভিন্ন পর্যায়ের সেবাগ্রহীতাগণ, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ, বিভিন্ন স্কুল কলেজের  শিক্ষার্থীবৃন্দ এবং সমাজসেবা অধিদফতরের সর্বস্তরের কর্মকর্তা/ কর্মচারীগণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানটি সঞ্চালনা করেন পৌর সমাজকর্মী জনাব মোঃ কামরুজ্জামান।


জাতীয় সমাজসেবা দিবস ২০২৪ উপলক্ষে চাঁদপুর ডায়াবেটিক হাসপাতালের উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্প, বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয়, ডায়াবেটিস পরীক্ষা, রক্তচাপ নির্ণয় এবং মাজহারুল হক বিএনএসবি চক্ষু হাসপাতালের উদ্যোগে চক্ষু শিবির, বিনামূল্যে চোখের নানাবিধ পরীক্ষা, ঔষধ ও চশমা প্রদান করা হয়েছে।
উল্লেখ্য সমাজসেবা অধিদফতর চাঁদপুর জেলায় সামাজিক নিরাপত্তা কর্মসূচির আওতায় ২ লক্ষ ১৯ হাজার ১ শত ৭০ জনকে বছরে ১৭৫ কোটি ৫৬ লক্ষ ৫৭ হাজার টাকা প্রদান করছে। 
বিভিন্ন ধরণের সুদমুক্ত ক্ষুদ্রঋণ কর্মসূচির আওতায় ১৪ কোটি ১০ লক্ষ ৬৭ হাজার টাকার ঘূর্ণায়মান তহবিল রয়েছে। এর থেকে ক্ষুদ্রঋণ সুবিধা পাচ্ছে আরও ৫২,০৭৮ জন সেবা গ্রহীতা।
দিবসটি উপলক্ষে সরকারি শিশু পরিবার এবং সরকারি বাক-শ্রবণ প্রতিবন্ধী বিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য উন্নতমানের খাবার পরিবেশন করা হয়। 

ডাউনলোড
প্রকাশের তারিখ
02/01/2024
আর্কাইভ তারিখ
30/09/2024