Wellcome to National Portal
মেনু নির্বাচন করুন
Main Comtent Skiped

শিরোনাম
০১ অক্টোবর চাঁদপুর জেলায় '৩৩ তম আন্তর্জাতিক প্রবীণ দিবস ২০২৩' পালিত।
বিস্তারিত
'সর্বজনীন মানবাধিকার ঘোষণায় প্রবীণদের জন্য প্রতিশ্রুতি পূরণে প্রজন্মের ভূমিকা' -এ প্রতিপাদ্যকে সামনে রেখে আজ ০১ অক্টোবর জেলা প্রশাসন চাঁদপুর, সমাজসেবা অধিদফতর, চাঁদপুর, প্রবীণ হিতৈষী সংঘ, চাঁদপুর জেলা শাখা এবং স্বেচ্ছাসেবী সংগঠনসমুহের যৌথ আয়োজনে চাঁদপুর জেলায় যথাযোগ্য মর্যাদায়  '৩৩ তম আন্তর্জাতিক প্রবীণ দিবস ২০২৩' পালিত হয়েছে। 


দিবসটি উপলক্ষে সকাল ১০:০০ ঘটিকায় চাঁদপুর জেলা প্রশাসকের কার্যালয় চত্ত্বর থেকে একটি র‍্যালী বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়। 
সকাল ১০:৩০ ঘটিকায় জেলা প্রশাসক মহোদয় এর সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 

জনাব কামরুল হাসান, জেলা প্রশাসক, চাঁদপুর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) জনাব মোস্তাফিজুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার জনাব রাশেদুল হক চৌধুরী এবং প্রবীণ হিতৈষী সংঘ, চাঁদপুর জেলা শাখার সভাপতি ডাঃ এম জি ফারুক ভুঁইয়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

সভায় সভাপতিত্ব করেন জেলা সমাজসেবা কার্যালয় এর উপপরিচালক জনাব রজত শুভ্র সরকার।


হাফেজ খলিলুর রহমান কর্তৃক পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে আলোচনা সভা শুরু হয়।স্বাগত বক্তব্য রাখেন জেলা সমাজসেবা কার্যালয়,  চাঁদপুর এর সহকারী পরিচালক জনাব মিয়া ফিরোজ আহমদ খান। প্রবীণ হিতৈষী সংঘ, চাঁদপুর জেলা শাখার প্রাক্তন সভাপতি জনাব আবুল বাসার, নবরূপ মানবিক উন্নয়ন সংস্থা'র প্রতিনিধি পি এম বিল্লাল প্রমুখ আলোচনায় অংশ নেন। 


প্রবীণ ব্যক্তিবর্গ, বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তাবৃন্দ, স্বেচ্ছাসেবী সংগঠনের প্রতিনিধিবৃন্দ, শিক্ষার্থীবৃন্দ, সংবাদকর্মী ও সুধীবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন। 

আলোচনা শেষে অতিথিবৃন্দ শহর সমাজসেবা কার্যালয়, চাঁদপুর এর উদ্যোগে ১২ জনকে ৬ লক্ষ টাকা ক্ষুদ্রঋণের চেক বিতরণ করেন।

দিবসটি উপলক্ষে চাঁদপুর ডায়াবেটিক হাসপাতালের উদ্যোগে প্রবীণদের জন্য বিনামূল্যে চিকিৎসাসেবা দেয়া হয়।
ডাউনলোড
প্রকাশের তারিখ
01/10/2023
আর্কাইভ তারিখ
30/06/2024